আইপিএলে দল না পেয়ে ক্যারিয়ারের ইতি টানছেন ম্যাককালাম?

সব ভালোরই শেষ আছে, তাই এবার হয়তো ব্যাট-প্যাড জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেওয়ার চিন্তা করছেন সাবেক কিউই অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম। আইপিএলের আসন্ন আসরে কোনো দল না পাওয়ায় খুব একটা হতাশ নন বিধ্বংসী এই ব্যাটসম্যান। নিলামে নিজ দেশের কয়েকজন তারকা ক্রিকেটার দল পাওয়ায় বেশ খুশিই ঝরে পড়লো তার কণ্ঠে।

সম্প্রতি রেডিও স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ম্যাককালাম বলেন, ‘সব ভালোরই শেষ আছে। কয়েকজন কিউই ক্রিকেটারকে দল পেতে দেখে খুবই ভালো লাগছে। আমি সত্যি খুব একটা চিন্তিত নই এটা (দল না পাওয়া) নিয়ে, খেলাটা কখনো কখনো এভাবেই এগিয়ে যায়। আমি বাকি ছেলেদের শুভকামনা জানাই এবং আপনি জানেন না, ভবিষ্যতে কি হবে।’

২০০৮ সালের এপ্রিলে অভিষেক আসরেই নিজের আইপিএল ক্যারিয়ার শুরু করেন ম্যাককালাম। এরপর টানা ১১ মৌসুমে ৫টি ফ্র্যাঞ্চাইজির (কলকাতা নাইট রাইডার্স, কোচি তাস্কার্স কেরালা, চেন্নাই সুপার কিংস, গুজরাট লায়ন্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। এই সময়ে প্রায় ১০০ ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বিশ্বের নানান প্রান্তের টি-টোয়েন্টি লিগে খেলে যাচ্ছেন নিইউজিল্যান্ডের সফলতম এই অধিনায়ক।

এবারের নিলামে ম্যাককালামের ভিত্তিমূল্য ধরা হয় ২ কোটি রুপি, যা এবারের সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে সেরা দশে একটি। কিন্তু ৮টি ফ্র্যাঞ্চাইজির কোনোটিই তাকে কিনতে আগ্রহ দেখায়নি। গত আসরের বাজে ফর্ম আর তার ৩৭ বছর বয়স এবার তাকে নিয়ে অনাগ্রহের কারণ বলে মনে করা হচ্ছে। তাই আইপিএলে আর না খেলার চিন্তাই করছেন ম্যাককালাম।

তিনি বলেন, ‘আইপিএলের মতো আসরে টানা ১১ মৌসুম খেলতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের। তবে এখন হয়তো খেলোয়াড় ছাড়া অন্য কোনো ভূমিকা পালনের চিন্তা করার সময় হয়েছে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment